আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম পটিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

চট্টগ্রাম রিপোর্টার

পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষি উন্নয়নের ভূর্তিকি দিয়ে আধুনিক যন্ত্রপাতিসহ বিনামূল্যে বীজ ও সারসহ বিভিন্ন কৃষি উপরণ কৃষককে’র মাঝে বিতরণ করা যাচ্ছে। কোন জমি অনাবাদি না রেখে চাষের আওতায় আনতে কৃষকদের প্রতি আহবান জানান।

তিনি গতকাল বুধবার পটিয়া উপজেলা কৃষি সম্প্রসারণের উদ্যোগে কৃষি পূর্ণবাসন কর্মসূচি আওতায় খরিপ-২/২০২১/২০২২ মৌসুমে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কালে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন। 


উপজেলা নিবার্হী কর্মকর্তা ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কল্পনা রহমানের স্বাগত বক্তব্যে’র পর অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উত্তম কুমার মজুমদার, এসএজিপিও মো: বুলবুল, এসএসএএও আনোয়ার হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা খায়ের আহমদ, কৃষক নুর মোহাম্মদ বাবুল। 


পরে অতিথিবৃন্দরা, বিনামূল্যে পটিয়া উপজেলা ৩২০ জন ও কর্ণফুলী উপজেলার ৮০ জন কৃষকের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হয়। প্রতিজন কৃষক ডিএপি ২০ কেজি, এমওপি ১০কেজি, উচ্চ ফলনশীল বীজ ৫ কেজি ও হাইব্রিট ধানবীজ ২ কেজি করে প্রদান করা হয়। 

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর